Chhayabithi.com

মো. আমির হোসেন

মো. আমির হোসেন ১৯৬৩ খ্রিষ্টাব্দের ০১ জুলাই, কুমিল্লা জেলার, মেঘনা উপজেলার (সাবেক দাউদকান্দি) কান্দারগাঁও এ জন্মগ্রহণ করেন। পিতার নাম- আ. খালেক, মায়ের নাম- সারবান বিবি।
মুজাফফর আলী উচ্চ বিদ্যালয় (মেঘনা, কুমিল্লা) থেকে ১৯৭৯ খ্রিষ্টাব্দে এসএসসি, সরকারি হরগঙ্গা কলেজ (মুন্সিগঞ্জ) থেকে ১৯৮১ খ্রিষ্টাব্দে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ খ্রিষ্টাব্দে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান), ১৯৮৫ খ্রিষ্টাব্দে স্নাতকোত্তর এবং আইইআর (ঢাকা বিশ্ববিদ্যালয়) থেকে ১৯৯২ খ্রিষ্টাব্দে ডিপ-ইন-এড ডিগ্রি অর্জন করেন।
১৩’শ বিসিএস এর মাধ্যমে তিনি মেধাতালিকায় প্রথম হয়ে ১৯৯৪ খ্রিষ্টাব্দে প্রভাষক হিসেবে সরকারি কলেজে যোগদান করেন। বিভিন্ন পদোন্নতির পর্যায় অতিক্রম করে ২০১৩ খ্রিষ্টাব্দে তিনি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। বর্তমানে তিনি অধ্যক্ষ (প্রিন্সিপাল) হিসেবে গফরগাঁও সরকারি কলেজ ময়মনসিংহে কর্মরত আছেন। প্রকাশিত গ্রন্থ-
বিচূর্ণ জীবন(গল্পগ্রন্থ), বিশ্বাসে মৃত্যুর গন্ধ (কাব্য), মেঘনার মোহনায় (কাব্য), অপেক্ষার প্রয়োজন (কাব্য), অসম্পূর্ণ বীক্ষণ (উপন্যাস), একটি গল্প শুনেছিলাম(কাব্য), একটি জানালায় (কাব্য), তোর জন্য আমার কষ্ট হয় ক্যান? (কাব্য), মায়াবতী প্রেম নিয়ে এসো (কাব্য), ঐতিহ্য: কর্মে ও মর্মে (প্রবন্ধগ্রন্থ), বৃত্তবন্দি জীবন (উপন্যাস), অক্ষয় প্রেম (গল্পগ্রন্থ), প্রেমাঘাতে রক্তঝরে (উপন্যাস)

মো. আমির হোসেন এর বইসমূহ